শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

SBI News: বিনিয়োগ ছাড়াই SBI দিচ্ছে বাড়িতে বসে প্রতিমাসে 20,000 টাকা আয় করার সুযোগ, জেনেনিন পদ্ধতি

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Earn Rs 20,000 per month from SBI: দেশের সবচেয়ে বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। গ্রাম থেকে শহরে দেশের সমস্ত কোনায় কোনায় রয়েছে স্টেট ব্যাঙ্কের শাখা। দেশের অন্যান্য ব্যাংকগুলির গ্রাহক সংখ্যার তুলনায় এই ব্যাংকের গ্রাহক সংখ্যা অনেক বেশি এবং দিনের পর দিন এই ব্যাংকের গ্রাহক সংখ্যা বেড়েই চলেছে। এই ব্যাংক গ্রাহকদের বিনিয়োগকৃত টাকার উপর খুব ভালো পরিমাণে সুদ প্রদান করে এর ফলে অনেক গ্রাহক এই ব্যাংকের স্কিমগুলোতে বিনিয়োগ করতে বেশি পছন্দ করে। এবার এই ব্যাংকের তরফ থেকে নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে। এবার স্টেট ব্যাংক থেকে আপনি বাড়িতে বসে প্রতি মাসে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন এবং আপনার আয় করা টাকা সোজা ঢুকবে আপনার ব্যাংক অ্যাকাউন্টে।

কিভাবে SBI থেকে প্রতিমাসে টাকা আয় করবেন

স্টেট ব্যাংক তার গ্রাহকদের দ্রুত পরিষেবা এবং উন্নত পরিষেবা দেওয়ার লক্ষ্যে অর্থাৎ গ্রাহকদের সুবিধার জন্য স্টেট ব্যাংক তার ATM ফ্রাঞ্চাইজি ছড়িয়ে দিচ্ছে সম্পূর্ণ দেশজুড়ে। স্টেট ব্যাংকের এই সুবিধাটি আপনিও পেতে পারেন। আপনিও স্টেট ব্যাংকের ATM ফ্রাঞ্চাইজি নিয়ে প্রতি মাসে বাড়িতে বসে কয়েক হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন। আপনিও যদি স্টেট ব্যাংকে এই সুবিধাটি নিতে চান তাহলে আপনাকে স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এরপর দেশের যে সমস্ত সংস্থাগুলি ATM বসানোর কাজ করে তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। দেশের কয়েকটি ATM বসানোর কাজ করে এমন সংস্থাগুলি হল Indicash, Muthoot ATM, India One ATM।

কোন কোন জিনিসের প্রয়োজন

আপনি যদি স্টেট ব্যাংকের ATM বসিয়ে প্রতিমাসে কয়েক হাজার টাকা আয় করতে চান তাহলে আপনার যে যে জিনিসের প্রয়োজন হবে সেগুলি এবার দেখে নেওয়া যাক। ATM বসানোর জন্য আপনার জনসংখ্যা সংলগ্ন এলাকায় কয়েক বর্গফুট জায়গার প্রয়োজন। আপনি যে জায়গাতে ATM বসাচ্ছেন সেটা যেন অন্যান্য ATM থেকে ১০০ মিটার দূরে হয়। এছাড়াও আপনি যেখানে ATM বসাচ্ছেন সেটা যেন বাড়ির নিচতলা হয় সেক্ষেত্রে লোকজনের সহজেই নজরে আসবে এবং লোকজনের চলাফেরা করতেও সুবিধা হবে। আপনি যেখানে ATM বসাচ্ছেন সেখানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা চালু রাখতে হবে।

স্টেট ব্যাংকের ATM ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য আপনাকে ২ লক্ষ টাকার সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। কিন্তু আপনার এই টাকাটি সম্পূর্ণ ফেরত যোগ্য। ATM ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য প্রত্যেক কোম্পানির আলাদা আলাদা শর্তাবলী রয়েছে সেক্ষেত্রে আপনি নির্দিষ্ট কোম্পানির ওয়েব সাইটে গিয়ে তাদের শর্তাবলী জেনে নিতে পারেন।

↗️ আরোও পড়ুন: স্টেট ব্যাংকে (SBI) ডেবিট কার্ড (ATM) থাকার চার্জ কত? অবশ্যই জেনে থাকা প্রয়োজন।

কোন কোন নথিপত্রের প্রয়োজন

স্টেট ব্যাংকের ATM ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য আপনার কাছে কতগুলি ডকুমেন্ট থাকা অত্যন্ত জরুরী। এবার দেখে নেওয়া যাক আপনার কাছে কোন কোন ডকুমেন্ট থাকলে আপনি স্টেট ব্যাংকের ATM ফ্রাঞ্চাইজি নিতে পারবেন।

  • আইডি প্রুফ ( যেমন:- আধার কার্ড, প্যান কার্ড, ভোটার আইডি কার্ড)।
  • বাসস্থান প্রমানপত্র (যেমন:- রেশন কার্ড, বিদ্যুৎ এর বিল ইত্যাদ)।
  • আপনার নিজস্ব পাসবুক অর্থাৎ আপনার ব্যাংক একাউন্টের ডিটেইলস।
  • আপনার একটা চালু মোবাইল নাম্বার।
  • আপনার একটি বৈধ ইমেইল এড্রেস।
  • আপনার সম্প্রতি পাসপোর্ট সাইজের রঙিন ফটোগ্রাফ।
  • GST নাম্বার সহ আরও কয়েকটি নথীপত্রের প্রয়োজন।

↗️ আরোও পড়ুন: SBI FD Interest Rates 2023: FD-তে নতুন সুদের হার জারি করল SBI, জেনেনিন এবার কতদিনে কতো সুদ পাবেন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

6 thoughts on “SBI News: বিনিয়োগ ছাড়াই SBI দিচ্ছে বাড়িতে বসে প্রতিমাসে 20,000 টাকা আয় করার সুযোগ, জেনেনিন পদ্ধতি”

Leave a Comment