শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Defence PSU Stock: ডিফেন্স বিভাগের এই শেয়ার দেবে বাম্পার রিটার্ন! কোম্পানি পেতে চলেছে এক বিরাট টেন্ডার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Defence PSU Stock: শেয়ার বাজারে বিনিয়োগকারীদের গতবছর ডিফেন্স বিভাগের কোম্পানির শেয়ারগুলো বাম্পার রিটার্ন দিয়েছে। ভারতীয় বায়ু সেনা (Indian Air Force) খুব শীঘ্রই একটি বড়ো অর্ডার দেবে বলে শোনা যাচ্ছে। TATA গ্রুপ, মাহিন্দ্রা বা HAL-এই তিনটি মধ্যে যেকোনো একটি কোম্পানি পেতে পারে এই টেন্ডার। যে কোম্পানি অর্ডারটি পাবে তাদের শেয়ার এর মূল্য আরও বৃদ্ধি পাবে এবং বিনিয়োগকারীদের আরও বাম্পার রিটার্ন দেবে। কিসের এই টেন্ডার? কোন কোম্পানি পেতে পারে এই টেন্ডার? এই বিষয়েই বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের এই নিবন্ধে। 

বিরাট টেন্ডার জারি করবে বিমান বাহিনী 

ZeeBusiness সোশ্যাল মিডিয়া এক্স (টুইটার)-তে একটি পোস্টের মাধ্যমে জানিয়েছে, ডিফেন্স PSU ভারতীয় বায়ু সেনার কাছ থেকে পেতে পারে এক বিরাট অর্ডার। ভারতীয় বায়ু সেনা সৈনিকদের সঙ্গে পন্যগুলিও এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে মাঝারি পরিবহন বিমান চাই। তাদের এই ধরনের বিমানগুলির আর মাত্র ২০ বছর উড়ন্ত জীবন বাকি আছে। তাই তাদের ১০০টি থেকে ১১০টি নতুন বিমান লাগবে বলে শোনা যাচ্ছে। টেন্ডার জারি করলে TATA গ্রুপ, মাহিন্দ্রা বা HAL এর মধ্যে যেকোনো একটি কোম্পানি এই অর্ডার পেতে পারে বলে অনুমান করা হচ্ছে। এই চুক্তি ২০ বছরের হবে, অর্থাৎ ২০ বছরের মধ্যে এই সমস্ত বিমান বানিয়ে সরবরাহ করতে হবে।

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ১১ মাসেই টাকা তিনগুণ! এক্ষুনি এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে ব্রোকারেজ।

কোন্ কোম্পানি পাবে এই অর্ডার? 

TATA গ্রুপ এর TATA Advanced Systems, Airbus-এর সঙ্গে টাই-আপ করেছে A400 M নামক একটি বিমান তৈরির জন্য, যা একটি মাঝারি পরিবহন বিমান। তাই TATA গ্রুপ Airbus এর মিলে এই অর্ডারের জন্য বিড করতে পারে বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে মহিন্দ্রা গ্রুপ MoU স্বাক্ষর করেছে Embraer-এর সাথে। কোম্পানিটি একটি C3-90 বিমান তৈরি করছে। অর্থাৎ মাহিন্দ্রা গ্রুপও Embraer এর সাথে মিলে এই টেন্ডারের জন্য বিড করতে পারে।

এছাড়াও HEL কোম্পানিও মাঝারি ওজনের পরিবহন বিমানের সন্ধান করছে। কোম্পানিটি প্রযুক্তি নেওয়ার জন্য একটি অংশীদারি কোম্পানির খোঁজ করছে। যাতে তারাও এই অর্ডার এর জন্য বিড করতে পারে। এর আগে এই কোম্পানি যুদ্ধ বিমান তৈরির অর্ডার নিয়েছিল। আগের বছর এই কোম্পানি বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে। 

আরও পড়ুন: Stock Market Tips – শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করেন? মেনে চলুন এই 5 টি টিপস! বিনিয়োগ করার আগে অবশ্যই জেনেনিন।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Stock market – জেনেনিন শেয়ার বাজারে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে টাকা আয় করার উপায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us